United Nations (UN) অনলাইন ভলান্টিয়ারিং ও সার্টিফিকেট

Updated: Oct 1, 2020


প্রিয় শিক্ষার্থীবৃন্দ, কোভিড-১৯ এর জন্য, আমাদের জব, বিদেশে উচ্চ শিক্ষার জন্য ইউনিভার্সিটি এডমিশন ও স্কলারশিপসহ নানা ক্ষেত্রে সবাইকে প্রচন্ড প্রতিযোগিতার মুখোমুখি হতে হবে। এত এত ক্যান্ডিডেটদের ভীড়ে নিজের সিভিকে আলাদা ভাবে তুলে ধরার জন্য আজকে আমি তোমাদের কোভিড-১৯ সিচুয়েশনে ঘরে বসে থাকার অফুরন্ত সময়টি নিজের ক্যারিয়ার ও সিভি সমৃদ্ধ করার একটি চমৎকার উপায় সম্পর্কে জানাবো। বিশেষ করে তোমরা যারা সোশ্যাল সায়েন্স, আর্টস, ল, বিজনেস স্কুলের ছাত্র ছাত্রীরা আছো তারা অবশ্যই এই সুযোগ কাজে লাগানোর চেষ্টা করো।

United Nation (UN) অনলাইনে বিভিন্ন ক্যাটাগরিতে ভলান্টিয়ারিং করার সুযোগ দেয়। এই United Nation (UN) কোনো মডেল UN না, অরিজিনাল UN এর কথা হচ্ছে। এসব ভলান্টিয়ারিং ক্যাটাগরির মধ্যে গ্রাফিক্সের কাজ, ভাল টিম ওয়ার্ক, ইভেন্ট ম্যানেজমেন্ট স্কিল, কন্টেন রাইটিং, ফান্ড রেইজিং, লোকাল কমিউনিটি ম্যানেজিং, অনলাইন টিচিং, সামাজিক সচেতনার অনলাইন ক্যাম্পেইনিং, অনলাইন হেলথ কেয়ারিং ও অনুবাদ সহ নানা কাজ রয়েছে।

ধরো তুমি ভাল আর্টস ও গ্রাফিক্সের কাজ জানো, UN সোশ্যাল মিডিয়ায় তুমি কোভিড-১৯ ভিত্তিক সচেতনামুলক গ্রাফিক্স এর জন্য ভলান্টিয়ারিং করতে পারো। আবার যদি তুমি টিচিং বেশ ভাল পারো তাহলে আফ্রিকান বাচ্চাদের জন্য অনলাইন টিচিং এর জন্য কোর্স ম্যাটেরিয়াল বানানো